ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মেডিকেল পরীক্ষার ওভারসাইট কমিটিতে সাংবাদিক অর্ন্তভুক্তির নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৬
মেডিকেল পরীক্ষার ওভারসাইট কমিটিতে সাংবাদিক অর্ন্তভুক্তির নির্দেশ

ঢাকা: সর্বোচ্চ সতকর্তা ও স্বচ্ছতার সাথে আসন্ন এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা সম্পন্ন করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ওভারসাইট কমিটিতে ৫ জন জ্যেষ্ঠ সাংবাদিক ও একজন শিক্ষককে অর্ন্তভুক্তির নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুলকে অন্তর্ভূক্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

বুধবার (সেপ্টেম্বর ০৭) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক মতবিনিময় সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এই নির্দেশ প্রদান করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরীক্ষাকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করার সুযোগ যেন কোনো মহল না পায় সেদিকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল শিক্ষার মান উন্নয়নে সরকার বদ্ধপরিকর। এলক্ষ্যে এবারের ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন করতে ইতোমধ্যে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা পৃথক পৃথক দিনে গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে সকল ভর্তি কোচিং সেন্টার বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে, ভর্তি পরীক্ষার সুযোগ পেতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সম্মিলিতভাবে ন্যূনতম প্রাপ্ত নম্বর জিপিএ-৯ নির্ধারিত করা হয়েছে।

সভায় অন্যান্যের মাঝে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল আহসান খান, বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, আমাদের অর্থনীতি সম্পাদক নাঈমুল ইসলাম খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের সভাপতি অধ্যাপক ডা. সানোয়ার হোসেন, বিএমডিসির চেয়ারম্যান অধ্যাপক ডা. শহীদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ডা. ইসমাইল খানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।      

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৬
এমএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।