ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

আরো ১০ হাজার নার্স নিয়োগ করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
আরো ১০ হাজার নার্স নিয়োগ করা হবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: আরো ১০ হাজার নার্স নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্প‌তিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে হোটেল লা মে‌রি‌ডিয়ানে বাংলাদেশ ব্রেস্ট‌ফি‌ডিং ফাউন্ডেশনের আলোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্তব্যে একথা জানান তিনি।

 

‘মাতৃদুগ্ধ পানের প্রচার ও প্রসারে সংসদ সদস্যদের অংশগ্রহণ’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপ‌তিত্ব করেন ডেপু‌টি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।
 
সংসদ সদস্যদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আপনারা প্রত্যেকে এলাকায় গিয়ে মায়েদের বোঝাবেন, তারা যেন সন্তানদের বুকের দুধ খাওয়ান’।

সন্তানদের মায়ের স্নেহে গড়ে তোলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, সন্তানকে মায়ের স্নেহ থেকে বঞ্চিত করলে তারা বিপথে চলে যাবে।
 
আগামী অক্টোবর-নভেম্বর থেকে গ্রাম পর্যায়ে মায়েদের নিয়ে মাতৃদুগ্ধ নিয়ে সভা, সেমিনার করা হবে। একই সঙ্গে শিগগিরই জেলা উপজেলা পর্যায়ে স্বাস্থ্যকেন্দ্রগুলোতে পুষ্টিবিদ নিয়োগ দেওয়ার বিষয়টিও মন্ত্রী আশ্বস্ত করেন। এছাড়া আরো ১০ হাজার নার্স নিয়োগ করা হবে বলেও জানান মন্ত্রী।
 
আলোচনা সভায় বক্তব্য দেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, সংসদ সদস্য আ. খ. ম জাহাঙ্গীর হোসাইন, জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম মাঈদুল ইসলাম, আওয়ামী লীগের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, সাবিনা আক্তার তুহিন, মেরিনা রহমান, স্বাস্থ্য অধিদফতরের সদ্য নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর ডা. এস কে রায় সভা পরিচালনা করেন।

বাংলা‌দেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
এসএম/এএসআর

**
সিঙ্গাপুর ফেরত কেউ স্কিনিং ছাড়া ঢুকতে পারবে না

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa