ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

‌সিঙ্গাপুর ফেরত কেউ স্কিনিং ছাড়া ঢুকতে পারবে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
‌সিঙ্গাপুর ফেরত কেউ স্কিনিং ছাড়া ঢুকতে পারবে না স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ না‌সিম

ঢাকা: জিকা ভাইরাস শনাক্ত করতে সিঙ্গাপুর থেকে যারা দেশে আসছেন তাদের সবাইকেই স্কিনিং করানো হচ্ছে। স্কিনিং ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ না‌সিম।

একইসঙ্গে তিনি দেশবাসীকে জিকা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দেন।

বৃহস্প‌তিবার (০১ সেপ্টেম্বর) হোটেল লা মে‌রি‌ডিয়ানে বাংলাদেশ ব্রেস্ট‌ফি‌ডিং ফাউন্ডেশন আয়ো‌জিত এক অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব্য শেষে সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

‘মাতৃদুগ্ধ পানের প্রচার ও প্রসারে সংসদ সদস্যদের অংশগ্রহণ’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপ‌তিত্ব করেন ডেপু‌টি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, জিকা ভাইরাস শনাক্ত করতে বিমানবন্দরে স্কিনিং জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টার পর থেকে স্কিনিং ছাড়া ক‍াউকে দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, সিঙ্গাপুরে ১০ জনের শরীরে জিকা ভাইরাস পাওয়া গেছে বলে জানতে পেরে‌ছি। তাই সিঙ্গাপুর থেকে যারা দেশে আসছেন তাদের শরীর স্কিনিং করা হচ্ছে।

‌এই আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ ও জাতীয় পা‌র্টির সংসদ সদস্যরা।

বাংলা‌দেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
এসএম/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa