ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিশ্বের শ্রেষ্ঠ নেতা ছিলেন বঙ্গবন্ধু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
বিশ্বের শ্রেষ্ঠ নেতা ছিলেন বঙ্গবন্ধু

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের শ্রেষ্ঠ নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।  

সোমবার (১৫ আগস্ট) দুপুরে রাজধানীর কাওরানবাজারে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভবনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, বঙ্গবন্ধু ছিলেন এমন এক নেতা, যিনি মানুষের জন্য নিজের জীবন বাজি রেখেছিলেন। কিন্তু ঘাতকরা তার উন্নয়ন সহ্য করতে না পেরে তাকে নৃশংসভাবে হত্যা করে। যে হত্যা বাংলার ইতিহাসে এক কলঙ্কময় অধ্যায় রচিত করেছে। জাতি আজ তার মৃত্যুতে শোকাহত ও মর্মাহত।

স্বাস্থ্যমন্ত্রী দুঃখ করে বলেন, পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হাতের মুঠোয় পেয়েও তাকে হত্যা করতে সাহস পায়নি। অথচ বাংলার ঘাতকরা তাকে নৃশংসভাবে হত্যা করেছিলো। শুধু তাই নয়, তারা বঙ্গবন্ধুর পুরো পরিবারকে সেদিন হত্যা করেছিলো।  

বঙ্গবন্ধু হত্যার শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এই হত্যাকে এখন আমাদের শোকে নয়, শক্তিতে পরিণত করতে হবে। তিনি যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন আমাদের বাস্তবায়ন করতে হবে। প্রত্যেকটি মানুষের হৃদয়ে আজ বঙ্গবন্ধু।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেদিন যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো, আজ তারা আবার প্রধানমন্ত্রীকে হত্যা করার ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সেই স্বপ্ন কখনো পূরণ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব হায়েনাকে দমন করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবেন। আর এজন্য আমাদের সকলকে তার পাশে থাকতে হবে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রাণালয়ের সচিব মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ড. দীন মোহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad