ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

‘বিপদ ডেকে আনতে পারে অশুভ শক্তি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
‘বিপদ ডেকে আনতে পারে অশুভ শক্তি’

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নে যখন সফল হচ্ছিলেন, তখনই দেশের পরাজিত শক্তি তাকে হত্যা করে দেশের বিপদ ডেকে আনে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হতে চলেছে।

দেশে যখন গোলাভরা ধান, পুকুর ভরা মাছের স্বর্ণযুগ ফিরে এসেছে, তখন দেশের অগ্রযাত্রা রুখে দিতে সেই পরাজিত শক্তি শেখ হাসিনাকে বিপদে ফেলতে চাচ্ছে।

 

এই অশুভ শক্তি শেখ হাসিনার জন্য বিপদ ডেকে আনতে পারে।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৪ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘পৃথিবীর অনেক জায়গায় গেলে আমরা লজ্জিত হই, এ দেশ তার জাতির পিতাকে হত্যা করেছে। এক সময় আমাদের মনে হয়েছিল, এ দেশে জাতির পিতার হত্যার বিচার হবে না, জাতীয় চার নেতার হত্যার বিচার হবে না। শেখ হাসিনা দেশে ফিরে অনৈক্যের আওয়ামী লীগে ঐক্য প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন, চার নেতার হত্যার বিচার করেছেন। ১৯৭১ সালের ঘাতকদের বিচার অসম্ভব ছিল, সেটিও করেছেন। একমাত্র শেখ হাসিনাই বাহাত্তরের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা করতে পারবেন’।

নাসিম বলেন, ‘শেখ হাসিনা কোনো ধরনের সংঘর্ষ ছাড়াই ভারতের সঙ্গে ছিটমহল বিনিময় চুক্তি সম্পন্ন করেছেন, পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তি করেছেন। আর যখনই দেশ এগিয়ে যেতে শুরু করে এক অশুভ শক্তি এই অগ্রগতিকে রুখে দেওয়ার চেষ্টা করে। বাংলাদেশকে ঠেকাতে, শেখ হাসিনাকে ঠেকাতে উঠে পড়ে লাগে’।

বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছিলেন বলে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় বিএনপি নেত্রী খালেদা জিয়া জঙ্গিদের কোনো দোষারোপ করেননি। প্রথমে সরকারের সঙ্গে জঙ্গিবিরোধী কার্যক্রমে সহায়তার কথা বললেও পরে পিছু হটেন। নিশ্চয়ই তার সঙ্গে জঙ্গিদের যোগসাজশ রয়েছে- এ কথা কেউ বললে সেটা অস্বীকারের কিছু নেই’।

সভার মূখ্য আলোচক এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, ‘দেশে জঙ্গিবাদের উত্থান হচ্ছে, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ থেকে দূরে সরে এসেছি আমরা’।

বিএসএমএমইউ'র ডা. মিলন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক। আরো আলোচনা করেন ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অধ্যাপক ডা. মাহমুদ হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
এমএন/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।