ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

আগস্টজুড়ে বিএসএমএমইউ’র কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
আগস্টজুড়ে বিএসএমএমইউ’র কর্মসূচি

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

“রোগীর সেবায় হই আরো যত্নবান” প্রতিপাদ্যকে সামনে রেখে যথাযথ মর্যাদায় এসব কর্মসূচি পালন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।


 
রোববার (৩১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে পহেলা আগস্ট সকাল ৯টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, ১৩ থেকে ২০ আগস্ট প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত আলোকচিত্র প্রদর্শনী, ১৪ আগস্ট দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

জাতীয় শোক দিবস
১৫ আগস্ট সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের নীচতলায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদান, সকাল ১০টায় বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, দুপুরে (বাদ জোহর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, ও তবারক বিতরণ, ভিন্ন ভিন্ন স্থানে বিভিন্ন ধর্মাবলম্বীদের নিজ নিজ ধর্মীয় রীতি অনুসারে প্রার্থনা সভা (স্থান নির্ধারিত হয়নি) অনুষ্ঠিত হবে।

২৫ থেকে ২৮ আগস্ট শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর বক্তৃতাপর্ব এবং ৩০ আগস্ট মঙ্গলবার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa