ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র উন্নয়ন এগিয়ে নেওয়ার প্রত্যয় ভিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
বিএসএমএমইউ’র উন্নয়ন এগিয়ে নেওয়ার প্রত্যয় ভিসির

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসা সেবা, শিক্ষা, গবেষণা ও উন্নয়নমূলক কার্যক্রম এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

শনিবার (৩০ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিএসএমএমইউ’র বার্ষিক প্রতিবেদন-২০১৫ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ আশা ব্যক্ত করেন।

এ সময় উপাচার্য দাবি করে বলেন, ২০১৫ সালের ২৪ মার্চ তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব গ্রহণ করে চিকিৎসা সেবার মানোন্নয়ন, বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ পরিবেশ সৃষ্টি করা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার বিষয়ে বেশি গুরুত্ব দিয়েছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নার্সিং সেবার মান বেড়েছে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৮ বছর পর টিএসসি প্রতিষ্ঠা করা হয়েছে।

এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতি রোগীদের আস্থা বাড়ছে উল্লেখ করে উপাচার্য বলেন, বর্তমানে বিএসএমএমইউ হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন ছয় হাজার রোগী চিকিৎসা সেবা নিচ্ছেন। বিকেলে বিশেষায়িত আউটডোরে প্রতিদিন অন্তত পাঁচশত রোগী সেবা নিয়ে থাকেন। এছাড়া ভিআইপি রোগীদের এই বিশ্ববিদ্যালয় হাসপাতালে সেবা নেওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসার মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে উপাচার্য জানান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, চিকিৎসক ও শিক্ষার্থীদের সঙ্গে নিয়মিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসা সেবায় তথ্য ও অভ্যর্থনা কেন্দ্র স্থাপন, বন্ধের দিনেও নিয়মিত রাউন্ড, রোগীদের সার্বক্ষণিত নিবিড় পযবেক্ষণে রাখার উদ্যোগ, নার্সদের সেবার মানোন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিএসএমএমইউ এর উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, অধ্যাপক মো. শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া (স্বপন) প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
টিএইচ/জিসিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa