ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

‘জঙ্গি দমনে ভ্যাকসিন দরকার’

আশুলিয়া করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৬
‘জঙ্গি দমনে ভ্যাকসিন দরকার’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা নর্থ ব্যুরো (আশুলিয়া): স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘জঙ্গি দমনে ভ্যাকসিন আবিষ্কার দরকার, যেন ওষুধ খেয়ে জঙ্গিরা ঘুমিয়ে পড়ে। ’

তিনি বলেন ‘বাংলাদেশে সবচেয়ে আধুনিক প্রযুক্তি সম্পন্ন ভ্যাকসিন উৎপাদন কেন্দ্র ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেডের।

যা দেশের অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি ভ্যাকসিন বাল্ক ম্যানুফ্যাকচারিং এর সক্ষমতাও অর্জন করেছে। ’ 
 
বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে আশুলিয়ার জিরাবো এলাকায় ইনসেপ্টা ভ্যাকসিন বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।  

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. দীন মোহাম্মদ নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন এনডিসি।  

ইনসেপ্টা ভ্যাকসিন বাল্ক ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটির ওপর প্রেজেন্টেশন প্রদান করেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস ও ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোক্তাদির।  

অনুষ্ঠানে আব্দুল মোক্তাদির বলেন, ‘কলেরার ভ্যাকসিন’ উৎপাদনের জন্য বিশ্বস্বাস্থ্য সংস্থাকে বাংলাদেশের ইনসেপ্টা সহযোগিতা করবে। সে লক্ষে স্বাস্থ্যমন্ত্রীর মাধ্যমে সরকারের কাছে সাহায্য কামনা করেন। ইনসেপ্টা শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের জন্য ওষুধ তৈরি করছে। বাংলাদেশ একদিন ওষুধ শিল্পে বিশ্বের এক নাম্বার অবস্থানে থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa