ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

চিকিৎসকদের হাজিরায় বায়োমেট্রিক পদ্ধতি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
চিকিৎসকদের হাজিরায় বায়োমেট্রিক পদ্ধতি

জাতীয় সংসদ ভবন থেকে: সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রে চিকিৎসক ও হাসপাতালের কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা গ্রহণ করা হচ্ছে বলে সংসদে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (১৯ জুলাই) স্বতন্ত্র সংসদ সদস্য মো. রুস্তম আলী ফরাজীর প্রশ্নের উত্তরে এ তথ্য জানিয়েছেন তিনি।

লিখিত উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান এবং হাসপাতালে সঠিকভাবে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কার্যালয়ে আকস্মিক পরিদর্শন টিম বর্তমানে নিয়মিত পরিদর্শনের কাজ করে যাচ্ছে।

এছাড়া চিকিৎসক ও হাসপাতালের কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা গ্রহর উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, চিকিৎসকদের কার্য্ক্রম তদারকির জন্য মন্ত্রণালয় থেকে ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচি চালু করা হয়েছে। যার মাধ্যমে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা টেলিফোনে স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলো নিয়মিত মনিটরিং করে থাকেন।

তাছাড়া চিকিৎসাসেবার মান উন্নয়ন এবং চিকিৎসক ও কর্মচারীদের কার্য্ক্রম সুষ্ঠুভাবে সম্পাদন ও জবাবদিহিতার লক্ষ্যে হাসপাতালের ম্যানেজমেন্ট কমিটিতে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
এসই/এএসআর

**
প্রতি বছর ২৬ হাজার শিশুর মৃত্যু হয়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa