ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

স্বাস্থ্যখাতে বরাদ্দ সবচেয়ে কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
স্বাস্থ্যখাতে বরাদ্দ সবচেয়ে কম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাস্থ্যখাতকে গুরুত্বহীন মনে করে সবচেয়ে কম টাকা বাজেট দেওয়া হয়েছে বলে দাবি করেছে জাতীয় স্বাস্থ্য অধিকার আন্দোলনসহ কয়েকটি সংস্থা।

শুক্রবার (জুন ১৭) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয় বাজেট পরবর্তী ২০১৬-২০১৭ স্বাস্থ্যখাত বিষয়ে প্রতিক্রিয়া ও সুপারিশ বিষয়ক সংবাদ সম্মেলনে এ দাবি করে জাতীয় স্বাস্থ্য অধিকার আন্দোলনসহ আরও তিনটি সংস্থা।

সংবাদ সম্মেলনে জাতীয় স্বাস্থ্য অধিকার আন্দোলনের সভাপতি অধ্যাপক রশিদ-ই-মাহাবুব বলেন, স্বাস্থ্য নিয়ে সরকার যা করছে তা জনবান্ধব নয়। সরকারের স্বাস্থ্যখাত উন্নতি করার সদ্বিচ্ছার বড়ই অভাব। অথচ এটি দেশের অন্যতম প্রধান খাত হওয়া উচিত ছিলো।

জাতীয় স্বাস্থ্য অধিকার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ফরিদা আক্তার বলেন, সঠিক খাতে বরাদ্দ দিতে হবে, তা না হলে কোনোভাবেই দেশের উন্নতি হবে না। কিন্তু এবারের বাজেটে সঠিকভাবে বরাদ্দ দেওয়া হয়নি। সরকারের স্বাস্থ্যখাতে বাজেট দেখলে মনে হয় এটা একটা দেশের বাজেট নয়, কোনো এনজিও সংস্থার বাজেট।

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদক আব্দুল মতিন বলেন, আমাদের মতে সরকারের কাছে স্বাস্থ্য মন্ত্রণালয় কোনো গুরুত্বপূর্ণ মন্ত্রাণালয় নয়, জণগণের স্বাস্থ্য সংকট নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই।

জাতীয় স্বাস্থ্য অধিকার আন্দোলন, ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), পরিবেশ-স্বাস্থ্য কর্মসূচি যৌথভাবে সংবাদ সম্মেলনটির আয়োজন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa