ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

শিক্ষা কার্যক্রম চলবে সেই ৩ বেসরকারি মেডিকেলে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
শিক্ষা কার্যক্রম চলবে সেই ৩ বেসরকারি মেডিকেলে

ঢাকা: সাময়িক বন্ধ তিন মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের লেখাপড়া ও ভবিষ্যতের কথা বিবেচনা করে প্রতিষ্ঠানগুলোতে বর্তমান শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

 
মানবিক দিক ও জনস্বার্থ বিবেচনা করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে পূর্ব সিদ্ধান্তের এই সংশোধনী আনা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
তবে বর্তমান শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চললেও বেসরকারি মেডিকেল কলেজ পরিচালনা নীতিমালার শর্ত পূরণ না করায় আগামী ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে ওই তিন কলেজে নতুন শিক্ষার্থী ভর্তির স্থগিতাদেশ যথারীতি বহাল থাকবে।
 
গত ১২ জুন সচিবালয়ে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম পর্যালোচনা সভায় আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ, রংপুরের নর্দান মেডিকেল কলেজ এবং গাজীপুরের সিটি মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়।
 
তিন প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনায় নিষেধাজ্ঞার খবরে গত কয়েক দিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।
 
এই ‍অবস্থায় অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষায় যেন কোনো ব্যাঘাত না ঘটে, সেজন্য পূর্বে গৃহীত সিদ্ধান্ত সংশোধন করে প্রতিষ্ঠানগুলোর শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।
 
ওই দিনের সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রামের সাউদার্ন মেডিকেল কলেজের ওপর ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে নতুন ছাত্রছাত্রী ভর্তির নিষেধাজ্ঞা এবং একই জেলায় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের আসন সংখ্যা ১২৫ থেকে ৭৫ এ কমিয়ে আনার সিদ্ধান্ত বলবৎ থাকবে।  
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক শিক্ষার পরিবেশ, হাসপাতালের শয্যা ও রোগীর সংখ্যা ও সেবা কার্যক্রমসহ বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালার বিভিন্ন শর্ত পূরণ সন্তোষজনক না হওয়ায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
এমআইএইচ/এমএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa