ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

নর্দার্ন মেডিকেল কলেজ বন্ধ, বিপাকে শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
নর্দার্ন মেডিকেল কলেজ বন্ধ, বিপাকে শিক্ষার্থীরা  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: রংপুরের নর্দার্ন মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িক বন্ধের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।  এ নিয়ে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ জুন) সকাল থেকে মেডিকেল কলেজটি বন্ধ রয়েছে।

মেডিকেল কলেজ পরিচালনার নীতিমালা ভঙ্গ করায় রোববার (১২ জুন) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভায় মন্ত্রী এ নির্দেশ দেন বলে স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়।

এ নিয়ে রংপুর নর্দার্ন মেডিকেল কলেজের পরিচালকরা বলেন, আমরা নীতিমালা অনুযায়ী কলেজ পরিচালনা করছি। এরপরও কোনো প্রকার সমস্যা থাকলে তা সমাধানের জন্য সময় দেওয়ার প্রয়োজন ছিল।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও কলেজের চেয়ার-টেবিল ভাংচুর করেন।

এই কলেজে বিদেশি ৩০জন শিক্ষার্থী ভর্তি রয়েছে। তারা সবাই নেপালের বাসিন্দা। বিদেশি শিক্ষার্থীরা একেবারে নিরুপায় হয়ে পড়েছেন। তাদের ক্যাম্পাস থেকে বের করে দেওয়ায়  থাকার জায়গায় পাচ্ছেন না।  

শিক্ষার্থীদের অভিযোগ, হাসপাতালের ইনডোর বা আউটডোরে কোনো রোগী নেই। মন্ত্রণালয় থেকে কোনো কর্মকর্তা আসলে ভাড়া করে রোগী আনা হয়। আমাদের শিক্ষা জীবন যাতে নষ্ট না হয় তাই সরকারের কাছে সমাধান চাই।

এ ব্যাপারে রংপুর নর্দার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. খলিল‍ুর রহমান বাংলানিউজকে জানান, এখনো মন্ত্রণালয়ের কোনো লিখিত নির্দেশনা পাওয়া যায়নি। তবে কী সমস্যার কারণে এ ধরনের নির্দেশনা দেওয়া হলো বিষয়টি আমরা দেখে দ্রুত সমাধানের চেষ্টা করবো।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান ঢাকায় গিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ে এসব বিষয় নিয়ে কথা বলার জন্য তিনি আসলে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ১৪.২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa