ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

টুথপেস্টের দিন শেষ!

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, জুন ৯, ২০১৬
টুথপেস্টের দিন শেষ!

টুথপেস্ট’র দিন বুঝি শেষ। আর মুখে পেস্ট ঘষে নোংরা ফেনা তোলার দিনও শেষ।

এখন একটি নতুন পরিবেশবান্ধব পড তৈরি হয়েছে, যা মুখের ভেতরেই গলে যাবে, আর দাঁতসহ মুখের ভেতরটা করে দেবে পরিস্কার। আপনি পাবেন পুরো দাঁত মাজার স্বস্তি। যুক্তরাষ্ট্রের উদ্ভাবকরা এর নাম দিয়েছেন পপিটস। সফটজেল ধরনের এই পড মুখের ভেতর পাঁচ সেকেন্ডের মধ্যে গলে যায়। ফলে মুখে কোনও ফেনাও হয় না। মুখ থেকে কিছু ফেলতেও হয় না।

ঘর-গৃহস্থলীতে টুথপেস্ট একটি অতি প্রয়োজনীয় সামগ্রী। আর প্রতিমাসেই গারবেজ বক্সে একটি পেস্টের খালি টিউবতো ফেলতেই হয়। এই টিউবগুলো অ্যালুমিনিয়াম বা প্লাস্টিকের তৈরি যা কোনওদিনই ক্ষয় হয় না। আর এতে যে কেমিক্যাল ব্যবহৃত হয় তা পরিবেশের জন্যও ক্ষতিকর।

কিন্তু পপিটস’র পডগুলো ফ্লোরাইড মুক্ত, আর প্রাকৃতিক উপাদানে ভরপুর। এতে নেই কোনও পশুর চর্বিও।

প্রতিটি পডে ক্লিসারিন, সরবিটল, পানি, সিলিকা জাইলিটল, ক্যালসিয়াম কার্বোনেট, পিপারমিন্ট রয়েছে। যা মুখের ভেতরে গলে গিয়ে পুরোই পরিষ্কার করে দেয়। তাহলে আর নয় উপর-নীচ আর ডানে বায়ে দাঁত ঘষা, আর মুখ ভর্তি ফেনা ফেলা। পপিটসের পড মুখে দিন। বন্ধ করে রাখুন। পাঁচ সেকেন্ডে দাঁত ঝকঝকে পরিস্কার।

বাংলাদেশ সময় ২২৫১ ঘণ্টা, জুন ০৯, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa