ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

স্বাস্থ্য

বাজেটে ৪শ’ কোটি টাকা বিশেষ বরাদ্দের দাবি বিএসএমএমইউ’র

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুন ৬, ২০১৬
বাজেটে ৪শ’ কোটি টাকা বিশেষ বরাদ্দের দাবি বিএসএমএমইউ’র

ঢাকা: জরুরি বিভাগ স্থাপন, ইনস্টিটিউশনাল প্রাকটিস, সংস্কারমূলক কাজসহ শিক্ষা, সেবা ও গবেষণা কার্যক্রমের উন্নয়নের জন্য ৪০০ কোটি টাকা বিশেষ বরাদ্দের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৬ জুন) দুপুরে সচিবালয় কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করে।

সাক্ষাতকালে বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা, মানসম্মত স্বাস্থ্যসেবা ও গবেষণা কার্যক্রমসহ বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের গৃহীত উন্নয়নমূলক বিভিন্ন পদক্ষেপ ও ভবিষ্যৎ পরিকল্পনাসমূহ তুলে ধরে এসব কার্যক্রম বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বাজেটে অতিরিক্ত ৪০০ কোটি টাকা বিশেষ বরাদ্দ দেওয়ার জন্য অনুরোধ জানায় প্রতিনিধি দল।

অর্থমন্ত্রী তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, পরিচালক (অর্থ ও হিসাব) ছিদ্দিকুর রহমান ভূঁঞা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
এটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa