ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যসেবা দাতা ও গ্রহীতার সুরক্ষায় আইন হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মে ১৮, ২০১৬
স্বাস্থ্যসেবা দাতা ও গ্রহীতার সুরক্ষায় আইন হচ্ছে

ঢাকা: জনগণের জন্য নিরাপদ ও মানসম্মত চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে স্বাস্থ্যসেবা দাতা ও গ্রহীতার সুরক্ষায় এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের যথাযথ পরিচালনা ও নিয়ন্ত্রণের লক্ষ্যে ‘বেসরকারি চিকিৎসা সেবা আইন-২০১৬’ প্রণয়নের উদ্যোগ নিচ্ছে সরকার।

আগামী ৩১ মে’র মধ্যে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে মতবিনিময়ের পর আইনটির খসড়া চূড়ান্ত করে দ্রুতই তা মন্ত্রিপরিষদ সভায় উত্থাপন করা হবে।

বুধবার (১৮ মে) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এ সংক্রান্ত এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

স্বাস্থ্যমন্ত্রী জানান, এ আইন প্রণয়নের ফলে রোগীদের জন্য মানসম্মত সেবা নিশ্চিত হওয়ার পাশাপাশি চিকিৎসা সেবা প্রদানের সঙ্গে সংশ্লিষ্টদেরও আইনগত অধিকার সুরক্ষিত হবে।

চিকিৎসা সংশ্লিষ্ট কাজে অনিয়ম ও অবহেলা দূর করাসহ যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে এই আইনটি ভূমিকা রাখবে বলে আশা করেন মন্ত্রী।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, বাংলাদেশ মেডিকেল অ্যাসেসিয়েশনের (বিএমএ) সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, মে ১৮, ২০১৬
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।