ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

‘জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ বিবেচনাধীন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মে ১৭, ২০১৬
‘জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ বিবেচনাধীন’

ঢাকা: সরকার নার্সদের প্রতি সহানুভূতিশীল জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে সরকারি চাকরিতে নার্সদের নিয়োগের দাবি সরকার বিবেচনা করছে।

মঙ্গলবার (১৭ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ গ্রাজুয়েট বেকার নার্স সোসাইটি (বিজিবিএনএস) ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে নার্সদের দাবির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী।

নার্সিং পেশাকে দ্বিতীয় শ্রেণির মর্যাদায় উন্নীতকরণে প্রধানমন্ত্রীর আন্তরিক আগ্রহের কথা স্মরণ করে তিনি বলেন, নার্সদের মর্যাদা বাড়ানোর পাশাপাশি দ্রুত ১০ হাজার নার্স নিয়োগ দিয়ে বেকার নার্সদের কর্মসংস্থানের উদ্যোগও নিয়েছে বর্তমান সরকার।

‘৩ হাজার ৬০০ নার্স নিয়োগ ত্বরান্বিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে পাবলিক সার্ভিস কমিশন শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন ও মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে সম্মতি দিয়েছে,’ জানান মোহাম্মদ নাসিম।

মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার কথা জানান নার্স নেত‍ারা। এ সময় তাদের দাবি প্রধানমন্ত্রীর কাছে তা তুলে ধরার আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ)  মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ, বিজিবিএনএস সভাপতি রাজিত কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক নাহিদা আক্তার, বিডিবিএনএ সভাপতি রিনা আক্তার ও মহাসচিব ফারুক হোসেইন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৬
এমআইএইচ/আরবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।