ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের কর্মবিরতির হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ১৩, ২০১৬
মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের কর্মবিরতির হুমকি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের ১০ দফা দাবি আগামী ২০ মের মধ্যে বাস্তবায়িত না হলে লাগাতার কর্মবিরতিতে যাওয়ার হুমকি দিয়েছে পেশাজীবী সংগঠন।
 
শুক্রবার (১৩ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে পেশাজীবী মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট আয়োজিত মানববন্ধনে এ হুমকি দেওয়া হয়।

দাবি আদায়ে রোববার (১৫ মে) সারাদেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ, জেলা সদর হাসপাতালের সামনে মানববন্ধনের ঘোষণা দেওয়া হয়।
 
দাবিগুলোর মধ্যে রয়েছে- প্যারামেডিকেল শিক্ষা বোর্ডের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন, ডিপ্লোমা টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগে জটিলতা নিরসন, সরকারি চাকরিতে টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা, সেবা পরিদফতরের মতো টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য স্বতন্ত্র পরিদফতর গঠন ইত্যাদি।
 
কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক শামসুদ্দিন পলাশ। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয়ক আশিকুর রহমান, কামাল মিয়া, আনোয়ার ফারুকী সাকিব প্রমুখ।

অপরদিকে, শুক্রবার বিকেলে একই দাবিতে স্বাধীনতা মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের ব্যানারে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
 
এতে সংগঠনের জাতীয় দাবি বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক চন্দ্র শেখর সাহা, সদস্য সচিব শাহ আলম খান পারভেজ বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, মে ১৩, ২০১৬
আরইউ/জিসিপি/আরআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।