ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আইন কমিশনের উদ্যোগকে উষ্কানিমূলক বলছে বিএমএ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, মে ৫, ২০১৬
আইন কমিশনের উদ্যোগকে উষ্কানিমূলক বলছে বিএমএ

ঢাকা: আইন কমিশনের একটি বিজ্ঞপ্তি সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পর তার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। রোগী, রোগীর অভিভাবক, ডাক্তার ও নার্সদের দায়িত্ব সম্পর্কিত আইণ প্রণয়নের লক্ষ্যে ওই বিজ্ঞপ্তিটি প্রকাশ করে আইন কমিশন।

যার প্রতিবাদে বিএমএ বলেছে, এটি উষ্কানিমূলক উদ্যোগ।

বৃহস্পতিবার (০৫ মে) বিএমএ প্রচার ও জনসংযোগ সম্পাদক ড. মিজানুর রহমান কল্লোল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংবাদমাধ্যমে পাঠানো হয়।

বিএমএ’র প্রতিবাদলিপি এখানে হুবহু তুলে ধরা হলো:

গত ৩ মে দৈনিক জনকন্ঠ পত্রিকায় আইন কমিশন কর্তৃক স্বাস্থসেবা গ্রহণকারী (রোগী বা রোগীর অভিভাবক) এবং স্বাস্থসেবা প্রদানকারীদের (ডাক্তার, নার্স) পারস্পরিক অধিকার ও দায় দায়িত্ব সম্পর্কে আইন প্রণয়নের লক্ষ্যে প্রকাশিত বিজ্ঞপ্তিটি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর গোচরীভূত হয়েছে।

যে প্রশ্নমালার ভিত্তিতে উক্ত আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা উদ্দেশ্যপ্রণোদিত ও পক্ষপাতদুষ্ট এবং স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসকসহ স্বাস্থ্য কর্মীদের জন্য উস্কানিমূলক। কার্যক্রম প্রক্রিয়াধীন থাকার পরও এ ধরনের উদ্যোগ সরকারকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্র বলে বিএমএ মনে করে। বিএমএ এই উদ্যোগের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে এবং এই উদ্যোগ বন্ধ করার দাবি জানাচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, মে ০৫, ২০১৬
ওএইচ/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।