ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

প্রধানমন্ত্রীকে বিএসএমএমইউ উপ-উপাচার্যের শুভেচ্ছা

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মে ৪, ২০১৬
প্রধানমন্ত্রীকে বিএসএমএমইউ উপ-উপাচার্যের শুভেচ্ছা

ঢাকা: চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে পৃথক দু’টি বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বুধবার (৪ মে) এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা বাণী জানান।

এর আগে মঙ্গলবার (০৩ মে) জাতীয় সংসদে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালেক স্বপন ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল-২০১৬’ ও ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল-২০১৬’ নামে বিল দু’টি পাসের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় ১৯৯৮ সালের ৩০ এপ্রিল দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিলো। এবারও তার নেতৃত্বাধীন সরকারের সময়েই চিকিৎসক সমাজের দীর্ঘদিনের স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার লক্ষ্যে চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জাতীয় সংসদে পৃথক দু’টি বিল পাস হয়েছে। এতে আগামী দিনে চিকিৎসা ক্ষেত্রে উচ্চ শিক্ষা, গবেষণা যেমন আরও সম্প্রসারিত হবে, পাশাপাশি চিকিৎসা সেবার মানও বৃদ্ধি পাবে।

** চট্টগ্রাম ও রাজশাহীতে হবে মেডিকেল বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মে ০৪, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।