ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে ই-রিচার্জ মেশিনের সুফল পাচ্ছেন রোগীর স্বজনরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
ঢামেকে ই-রিচার্জ মেশিনের সুফল পাচ্ছেন রোগীর স্বজনরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দু’টি ই-রিচার্জ মেশিন বসানো হয়েছে। মেশিন দু’টির একটি বসানো হয়েছে হাসপাতালের জরুরি বিভাগে অন্যটি নতুন ভবনের নিচতলায়।

মেশিন দু’টি বসানোর সুফল পাচ্ছেন হাসপাতালে আসা রোগীর স্বজনরা।

ঢামেকের সহকারী পরিচালক প্রশাসন খাজা আব্দুল গফুর বাংলানিউকে জানান, ঢামেকে আসা রোগীর স্বজনরা ও অন্যদের সুবিধার্থে এই ই-রিচার্জ মেশিন বসানো হয়েছে মোবাইল অপারেটর কোম্পানির মাধ্যমে।  

তিনি আরও বলেন, মধ্যরাতে কোনো রোগীর স্বজনদের মোবাইল রিচার্জের প্রয়োজন হলে তারা জরুরি ভিত্তিতে এই ই-রিচার্জের মাধ্যমে মোবাইলে টাকা ঢুকিয়ে নিতে পারবেন।

সরেজমিনে দেখা যায়, ই-রিচার্জ মেশিনে পাঁচটি মোবাইল অপারেটরে টাকা ঢোকানো যাচ্ছে যেমন, গ্রামীণফোন, রবি, এয়ারটেল, টেলিটক ও বাংলালিংক। টাকা রিচার্জের পরিমাণ ১০, ২০, ৫০, ১০০, ৫০০ ও ১০০০ টাকার নোটগুলি।

রিচার্জ করতে আসা ইয়াহিয়া জানান, আমার বোন পারুল ঢামেকে ভর্তি পাঁচ দিন যাবত। সে একটি সন্তান জম্ম দিয়েছে। ঢামেকে এসে এই ই-রিচার্জের মাধ্যমে পাঁচদিন যাবত টাকা রিচার্জ করি। এটা খুবই ভালো একটা দিক। সময়ও বেশি লাগে না। যদি রিচার্জ করতে চাই ৩০ টাকা আর মেশিনে দিলাম ১শ’ টাকা তখন যদি বাকি ৭০ টাকা ফেরত আসতো তবে সুবিধা হতো। কিন্তু এই মেশিনে সেই ব্যবস্থা নেই। ১০ টাকা রিচার্জ করতে হলে ১০ টাকার নোট মেশিনে দিতে হবে। ২০ টাকা হলে ২০ টাকার নোটই দিতে হবে।

তবে ই-রিচার্জ করতে আসা শাহানাজ, শরিফুলসহ সবাইকেই দ্রুত রিচার্জ করতে পারায় আনন্দিত দেখা যায়। মেশিন দু’টি ঢামেকে এক থেকে দেড়মাস আগে বসানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ঘণ্টা, এপ্রিল ৩০,২০১৬
এজেডএস/ আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad