ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
বিএসএমএমইউ’র ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

ঢাকা: ‘সর্বোত্তম চিকিৎসা জ্ঞান, দক্ষতা, গবেষণা ও সর্বোত্তম চিকিৎসা সেবাই আমাদের ব্রত ও লক্ষ্য’- স্লোগানকে সামনে রেখে ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

দিবসটি উদযাপন উপলক্ষে শনিবার (৩০ এপ্রিল) সকালে বর্ণাঢ্য র্যালি বের করা হয়।

র্যালিতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

শিক্ষার্থী, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, চিকিৎসক, নার্স ছাড়াও অংশ নেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রি. জেনারেল (অব.) মো. আব্দুল মজিদ ভূঁইয়া।

এর আগে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, বেলুন ও পায়রা উড়ানো হয়।

এছাড়াও দুপুর ১২টায় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘মেডিক্যাল উচ্চ শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা: বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে র্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের বটতলা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।