ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সবার জন্য স্বাস্থ্যবিমা করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
সবার জন্য স্বাস্থ্যবিমা করা হবে

ঢাকা: দেশের সব মানুষের জন্য স্বাস্থ্যবিমা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরাম (বিআইএফ) আয়োজিত ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।



তিনি বলেন, দেশের জনসংখ্যা বেশি, সম্পদ কম। আমরা এখন কিছু মানুষের স্বাস্থ্যবিমার প্রিমিয়াম দেবো, ভবিষ্যতে সবাইকে প্রিমিয়াম দেওয়া হবে। আমরা থাকি বা না থাকি সবার জন্য স্বাস্থ্যবিমা করবো এবং করার উদ্যোগ নেবো। এটা শেখ হাসিনার অঙ্গীকার।

কেন নির্বাচন করলেন না, খালেদা জিয়ার প্রতি প্রশ্ন রেখে নাসিম বলেন, ‘ আপনি ট্রেন মিস করেছেন, সে ট্রেন আর কোনোদিন কমলাপুরে আসবে না। ‘আপনি (খালেদা) শেখ হাসিনার সব প্রস্তাব অগ্রাহ্য করেছেন। সংসদের সিট হারিয়েছেন, রাস্তায় ও আপনার জায়গা নেই।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচিত প্রধানমন্ত্রীর অধীনে নির্বাচন হবে। ভারত, ব্রিটেন, ইউরোপের মতো নির্বাচন হবে। ২০১৯ সালে আপনি (খালেদা) শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে বাধ্য হবেন।
 
শুধু ২০১৯ সাল নয় ২০২৪ সালেও আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। উন্নয়নের ধারাবাহিকতায় মানুষ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবেন বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।
 
তিনি বলেন, সরকারের ভুল-ত্রুটি হতে পারে। শেখ হাসিনা কাউকে খাতির করেননি। সরকার পরিচালনায় ভুল-ত্রুটি হলে সংশোধনের সুযোগ রয়েছে। তবে অসাংবিধানিক পথে ক্ষমতায় কাউকে যেতে দেওয়া হবে না।
 
অনুষ্ঠানে বাংলাদেশ বিআইএফ এর প্রেসিডেন্ট বিএম ইউসুফ আলীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান এম শেফাক আহমেদ, সদস্য মো. কুদ্দুস খান, জুবের আহমেদ খান, সুলতান উল আবেদীন মোল্লা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আরইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।