ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ’তে ক্লিনিক্যাল রিসার্চ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
বিএসএমএমইউ’তে ক্লিনিক্যাল রিসার্চ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) “ডেভেলপিং এ প্লাটফর্ম ফর এনহানসিং ক্লিনিক্যাল রিসার্চ ইন বাংলাদেশ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে বিএসএমএমইউ ও আসিডিডিআর’বি যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।



এতে কারিগরি সহায়তা দেয় দি ব্রিটিশ মেডিকেল জার্নাল (বিএমজে)।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, স্বাধীনতার ৪৪ বছরে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা ও মেডিকেল শিক্ষা অনেক দূর এগিয়ে গেছে। এখন স্বাস্থ্য বিষয়ে গবেষণা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাজেটসহ অন্যান্য সীমাবদ্ধতা থাকার পরও গবেষণার গুরুত্ব অনুধাবন করে বর্তমান প্রশাসন নির্মাণাধীন কনভেনশন সেন্টারকে গবেষণার জন্য একাডেমিক রিসার্চ সেন্টার করার কার্যকরী উদ্যোগ নিয়েছে।

সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিডিডিআর’বি-এর অধ্যাপক জন ডি ক্লেমন্স।

আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মো. রহুল আমিন মিয়া ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল। উপস্থিত ছিলেন রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।