ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চট্টগ্রামে ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় এএফসিএইচ ও সিটিএসআই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
চট্টগ্রামে ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় এএফসিএইচ ও সিটিএসআই ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চট্টগ্রামে বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় যৌথভাবে কাজ করবে বাংলাদেশের এএফসি হেলথ লিমিটেড (এএফসিএইচ) ও যুক্তরাষ্ট্রের ক্যান্সার ট্রিটমেন্ট সার্ভিসেস ইনস্টিটিউট (সিটিএসআই)।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেল ৪ টার দিকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়।



এ সময় সংশ্লিষ্ট বিষয়ে দুই পক্ষের মাঝে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিপত্রে সই করেন সিটিএসআইয়ের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী জোসেফ এ নিকোলাস এবং এএফসি হেলথ লিমিটেডের পরিচালক অপারেসন্স সাইদুল আমিন।

সংবাদ সম্মেলনে এএফসি হেলথের চেয়ারম্যান এ বি এম গোলাম মোস্তফা বলেন, আধুনিক প্রযুক্তি সম্পন্ন এ হাসপাতাল তৈরিতে ব্যয় হবে ১১০ কোটি টাকা। ২০০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে স্বল্প মূল্যে রোগীরা সেবা পাবেন বলে জানান তিনি।

এ সময় গোলাম মোস্তফা ক্যান্সারের ভয়াবহতা তুলে ধরে বলেন, আমাদের দেশে এখনো অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন আন্তর্জাতিকমানের ক্যান্সার হাসপাতাল গড়ে ওঠেনি। কিন্তু এর প্রয়োজনীয়তা রয়েছে।

সংবাদ সম্মলনে জানানো হয়, সিটিএসআইয়ের অঙ্গপ্রতিষ্ঠান আমেরিকান অনকোলজি ইনস্টিটিউটের (এওআই) সহযোগিতায় দেশের উদীয়মান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান এএফসি হেলথ লিমিটেডের মালিকানা ও তত্ত্বাবধানে এ হাসপাতালটি পরিচালিত হবে। চলতি বছরেই এ হাসপাতালের কাজ শুরু হবে।

সিটিএসআইয়ের প্রেসিডেন্ট নিকোলাস বলেন, হাসপাতালটিতে বিশেষভাবে দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন দেশি-বিদেশি কন্সালটেন্ট থাকবে। চিকিৎসার প্রযুক্তি হবে সর্বাধুনিক। আমেরিকা ও ভারতে যে মানের হাসপাতাল রয়েছে, এটিও একই মানের হবে। প্রযুক্তির সাহায্যে এই বিশেষায়িত হাসপাতালটি আন্তর্জাতিক মানের চিকিৎসা প্রদান করবে।

সংবাদ সম্মলনে আরও বক্তব্য রাখেন, হংকং ভিত্তিক ও সাইরিস এশিয়া ইমপ্যাক্ট ফান্ডের সিইও জ্যাসন বাজাজ।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
একে/আরএইচএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।