ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

জাপানি সহযোগিতায় উত্তরায় ৬০০ শয্যার হাসপাতাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
জাপানি সহযোগিতায় উত্তরায় ৬০০ শয্যার হাসপাতাল

ঢাকা: রাজধানীর উত্তরায় ৬০০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণের লক্ষ্যে জাপানের শিপ হেলথকেয়ার হেল্ডিংসের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশের আইচি মেডিকেল গ্রুপ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়।

জাপানের শিপ হেলথকেয়ার হেল্ডিংসের পক্ষে চুক্তিতে সই করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিরোতাকা ওগাওয়া ও আইচি মেডিকেল গ্রুপের চেয়ারম্যান ডা. মো. মোয়াজ্জেম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী  জাহিদ মালেক,  বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, জাপান দূতাবাসের প্রথম সচিব তাকেসি মাতসুনাগে, জেটরো’র বাংলাদেশ প্রতিনিধি কেই কায়ানো ও শিপ-আইচি মেডিকেল সার্ভিসের নির্বাহী পরিচালক হিরোইউকি কোবায়েসি।

স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেন, জনগণকে স্বাস্থ্যসেবা দিতে সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোকেও  সরকার উৎসাহ দিয়ে যাচ্ছে। বাংলাদেশ প্রতিবছর নতুন নতুন মেডিকেল হাসপাতাল প্রতিষ্ঠা করা হচ্ছে। জেলা ও থানা পর্যায়ের হাসপাতালগুলোর রোগীদের আসন বাড়ানো হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রান্তিক ও দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

শিপ-আইচি মেডিকেল সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মোয়াজ্জেম হোসেন বলেন, নতুন এ বিশেষায়িত হাসপাতালটির ২০ ভাগ সিট দরিদ্র ও আর্থিকভাবে অসচ্ছলদের জন্য বরাদ্দ থাকবে। যেখানে সম্পূর্ণ বিনাখরচে চিকিৎসাসেবা দেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।