ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নাম বদলে ‘ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল’র যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
নাম বদলে ‘ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল’র যাত্রা শুরু

ঢাকা: রাজধানীর আয়েশা মেমোরিয়াল কার্ডিয়াক হাসপাতাল নতুন নামে ‘ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল’ হিসেবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।
 
বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন হলে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নতুন নামে এ হাসপাতালের উদ্বোধন করেন।


 
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ হিসেবে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকও উপস্থিত ছিলেন।
 
ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান প্রমুখ।
 
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডা. নাসির উদ্দিন আহমেদ, চিফ কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা. খন্দকার কামরুল ইসলাম প্রমুখ।
 
২০০৪ সালে রাজধানীর মহাখালীতে ‘আয়েশা মেমোরিয়াল হাসপাতাল’ নামে শুরু হলেও এক যুগ পর ‘ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল’ নামে নতুন করে যাত্রা শুরু হলো।
 
উদ্বোধনী অনুষ্ঠানের আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মহাখালীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে হাসপাতাল চত্বরে এসে শেষ হয়। এতে ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও ইউনিভার্সেল নার্সিং ইনস্টিটিউটের শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও চিকিৎসকরা অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
টিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।