ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

‘ওয়ান ইলেভেনের দোষীদের খুঁজতে তদন্ত কমিশন করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
‘ওয়ান ইলেভেনের দোষীদের খুঁজতে তদন্ত কমিশন করতে হবে’ ছবি: দিপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়ান ইলেভেনের দোষীদের খুঁজে বের করতে এবং তাদের চেহারা জাতির সামনে উন্মোচন করতে তদন্ত কমিশন গঠন করতে হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
 
নগরীর সোনারগাঁও হোটেলে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) তিন দিনব্যাপী ৬ষ্ঠ সাউথ এশিয়ান নিউরোসার্জিক্যাল কংগ্রেস ও ৮ম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।


 
ওয়ান ইলেভেনের সমালোচনা করে নাসিম আরও বলেন, এক এগারোর কারণে শেখ হাসিনাকে ১১ মাস জেলে যেতে হয়েছে। খালেদা জিয়াও জেল খেটেছেন। আমাকেও জেলে নিয়ে টর্চার করা হয়েছে। এক এগারোর কারণে আমি শারিরিকভাবে অসুস্থ। আমার সুস্থতা ফিরিয়ে দেবে কে?
 
মাহফুজ আনামের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, এক এগারোর ভূমিকার জন্য ভুল স্বীকার করলেই হবে না, পদত্যাগও করতে হবে। মাহফুজ আনাম নাকি ভূল করেছেন চাপে পড়ে। প্রতিটা জিনিসের একটা সীমানা আছে। সীমানা অতিক্রম করলেই ভুল হবেই। দেশের যতো উন্নয়ন রাজনীতিবিদের হাত ধরে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের অনেক উন্নয়ন হয়েছে। দারিদ্র্যসীমা ২০ শতাংশের নিচে নিয়ে এসেছেন শেখ হাসিনা’।
 
‘মালয়েশিয়ার উন্নয়ন করেছেন মাহাথির  মোহাম্মদ। রাজনীতিবিদরাই দেশ সৃষ্টিসহ উন্নয়ন করে থাকেন’।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আবুল কালাম আজাদ, সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন অব নিউরোসার্জনসের প্রতিষ্ঠাতা ইউ পি দেবকোটা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের সভাপতি অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।
 
সম্মেলনে যুক্তরাষ্ট্র, জার্মান, তুরস্ক, নেপাল, ভারত, জাপান ও সিংগাপুরসহ ৩৫ জন বিদেশি নিউরোসার্জন অংশগ্রহণ এবং বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ করেন।
 
বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
এমআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।