ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দ্বিতীয়বারের মতো আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক ক্লেমেন্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
দ্বিতীয়বারের মতো আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক ক্লেমেন্স অধ্যাপক জন ডি. ক্লেমেন্স

ঢাকা: আইসিডিডিআরবি’র বোর্ড অব ট্রাস্টিজ বর্তমান নির্বাহী পরিচালক অধ্যাপক জন ডি. ক্লেমেন্সকে দ্বিতীয় মেয়াদে আগামী তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে। এ বছরের এপ্রিল মাস থেকে এটি কার্যকর হবে।



আইসিডিডিআরবি’র মিডিয়া ম্যানেজার এ.কে.এম. তারিফুল ইসলাম খান মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি জানান।

আশির দশকের শুরুতে ড. ক্লেমেন্স স্বাস্থ্য গবেষণায় এ আন্তর্জাতিক প্রতিষ্ঠানে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি ও আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানে কাজ করেছেন।

পরবর্তীতে তিনি ২০১৩ সালে আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক হিসেবে এখানে ফিরে আসেন।

আইসিডিডিআরবি’র বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ড. রিচার্ড স্মিথ বলেন, ড. ক্লেমেন্স প্রতিষ্ঠানটিকে শক্তিশালী করার পাশাপাশি বাংলাদেশ ও উন্নয়নশীল দেশগুলোর জনস্বাস্থ্য বিষয়ক প্রধান সমস্যাগুলোর সমাধানকল্পে প্রতিষ্ঠানের গবেষণাকে কাজে লাগিয়ে তার প্রথম কর্মকাল সফলভাবে সম্পন্ন করেছেন। আমরা তার আগামী তিন বছরের কর্মকালের দিকে তাকিয়ে রয়েছি এবং আশা করি, তার নেতৃত্বে আইসিডিডিআরবি সামনের দিকে এগিয়ে যেতে সক্ষম হবে।

ড. ক্লেমেন্স বলেন, বোর্ডের সিদ্ধান্তে আমি আনন্দিত ও সম্মানিত বোধ করছি। বাংলাদেশ এবং সারা বিশ্বের মানুষের স্বাস্থ্য সেবার উন্নয়ন ও কল্যাণের উদ্দেশ্যে কাজ করে এমন একটি প্রতিষ্ঠানে নেতৃত্ব দেওয়া আমার জন্য একটি অপূর্ব সুযোগ বলে আমি মনে করি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
এমএন/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।