ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: ‘কুষ্ঠ প্রতিবন্ধী শিশু একটিও নয় আর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে ভোলায় পালিত হয়েছে বিশ্ব কুষ্ঠ দিবস।

রোববার (৩১ জানুয়ারি) সকালে বেসরকারি সংস্থা দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল ও হিড বাংলাদেশের যৌথ আয়োজনে দিবসটি পালন করা হয়।



এ উপলক্ষে ভোলা সদর হাসপাতাল থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা সিভিল সার্জন কার্যালয়ে জেলা সিভিল সার্জন ডা. ফরিদ আহামদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বরিশাল স্বাস্থ্য বিভাগের সাবেক পরিচালক আবদুর রশিদ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মাহমুদুল হক আজাদ, হিড বাংলাদেশের ব্যবস্থাপক আমিনুল হক, এলাকা ব্যবস্থাপক রতন কুমার অধিকারী প্রমুখ।

বক্তারা জানান, জেলায় শতাধিক কুষ্ঠ রোগী সন্ধান মিলেছে। এসব রোগী শনাক্ত করে হিড বাংলাদেশ ও দি লেপ্রসি মিশনের সহযোগিতায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ রোগ সম্পর্কে সবার মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করা হচ্ছে বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।