ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে স্বাস্থ্য সহকারীদের ভূমিকা প্রশংসনীয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
দেশে স্বাস্থ্য সহকারীদের ভূমিকা প্রশংসনীয়

সিলেট: মানবসম্পদ উন্নয়নে দেশে স্বাস্থ্য সহকারীদের ভূমিকা প্রশংসনীয় বলে মত দিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, বাংলাদেশের তৃণমূল স্বাস্থ্যখাতকে বিশ্বমানে পৌঁছানোর ক্ষেত্রে স্বাস্থ্য সহকারীরা ভূমিকা রেখে চলেছেন।

ফলে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ স্বাস্থ্যখাতে মিলেনিয়াম ডেভলাপম্যান্ট গোল্ড (এমডিজি)-৪ অর্জনে সক্ষম হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে নগরীর শাহী ঈদগাহে শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ হেলথ্ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন বিভাগীয় কমিটি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেতন বৈষম্য ও টেকনিক্যাল গ্রেডে উন্নীতের করণে স্বাস্থ্য সহকারীদের দাবি যৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, দাবি আদায়ে পেশাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেননি আপনারা। এ জন্য আপনাদের পিছিয়ে থাকার কোনো যৌক্তিকতা দেখছি না।

অচিরেই স্বাস্থ্য সহকারীদের দাবি বাস্তবায়নের আশ্বাস দেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন বলেন, মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের শ্রমের কারণেই আন্তর্জাতিকভাবে বাংলাদেশ স্বাস্থ্যখাতে একাধিক স্বীকৃতি ও পুরস্কার অর্জন করেছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল বলেন, স্বাস্থ্য সহকারীরাই বাংলাদেশের স্বাস্থ্যখাতের পরিবর্তনের রূপকার।

বাংলাদেশ হেলথ্ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ আল আনসরীর সভাপতিত্বে  বিশেষ অতিথির মধ্যে আরও বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ড. গৌরিমনি সিনহা, উপ-পরিচালক স্বাস্থ্য ডা. নাছির উদ্দিন ভূঁইয়া, সিলেটের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, হবিগঞ্জের সিভিল সার্জন দেবপদ রায়, মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী।
 
কমিটির বিভাগীয় সাধারণ সম্পাদক আবুল ফয়েজ সৈয়দ তোয়াহা ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান দিলশাদের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য বিভাগীয় কর্মচারী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি গৌছ আহমদ চৌধুরী, হেলথ্ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি আব্দুস সবুর, সুনামগঞ্জ কমিটির সভাপতি শহিদুল কবীর, হবিগঞ্জ কমিটির সাধরণ সম্পাদক জাকারিয়া হোসেন, মৌলভীবাজারের দাবি বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক অমরেশ পুরকায়স্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
এনইউ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।