ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শেবাচিম হাসপাতালের ২২৬ কর্মচারীর নিয়োগ স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
শেবাচিম হাসপাতালের ২২৬ কর্মচারীর নিয়োগ স্থগিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ২২৬ কর্মচারীর নিয়োগ স্থগিত করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব কে এম ফজলুল হক স্বাক্ষরিত একটি স্মারক সূত্রে বিষয়টি জানা গেছে।



এ সংক্রান্ত একটি ফ্যাক্স বার্তা মঙ্গলবার সকাল ১০টার দিকে শেবাচিম হাসপাতালে পৌছায়। ফ্যাক্স বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতাল পরিচালকের পিএ আব্দুল হান্নান।

স্মারকে বলা হয়, বিভিন্ন সূত্রে অভিযোগ পেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে। কমিটি তদন্তে নিয়োগে ব্যাপক অনিয়মের বিষয়টি প্রাথমিকভাবে নিশ্চিত হয়। এতে ২২৬ কর্মচারীর নিয়োগপ্রত্রের কার্যকারিতা স্থগিত করা হয়েছে।

ইতোমধ্যে যেসব কর্মচারী হাসপাতালে যোগদান করেছেন, তাদের কাজ থেকে বিরত থাকাসহ আদেশ পরবর্তী কোনো আর্থিক সুবিধা প্রদান হতে বিরত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে নতুন করে কাউকে যোগদান না করাতে কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে স্মারকে।

এদিকে, বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালের প্রধান গেটে তালা দিয়ে বিক্ষোভ করেছে নিয়োগ স্থগিত হওয়া কর্মচারীরা।

এ সময় সেবা কার্যক্রম ব্যাহত করার চেষ্টা করা হলে মেট্রোপলিটন কোতোয়ালি থানা পুলিশের সদস্যরা তাদের হটিয়ে দেয়। ঘটনাস্থল থেকে ফয়সাল ও কাওসার নামে দুই জনকে আটক করে থানা পুলিশের সদস্যরা।

এর আগে কর্মচারী নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগে সোমবার নিয়োগ কমিটির সভাপতি হাসপাতালের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ডা. নিজামউদ্দিন ফারুক, নিয়োগ কমিটির সদস্য সচিব উপ-পরিচালক সহিদুল ইসলাম হাওলাদার এবং নিয়োগ কমিটির সহায়তাকারী প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিলকে সাময়িক বরখাস্ত করে মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬/আপডেটেড: ১৬১০ ঘণ্টা
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad