ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

পঞ্চমবারের মতো অবস্থান ধর্মঘটে বেকার নার্সরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
পঞ্চমবারের মতো অবস্থান ধর্মঘটে বেকার নার্সরা ছবি: রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিপিএসসি'র মাধ্যমে নার্স নিয়োগের সিদ্ধান্ত বাতিল এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে পঞ্চমবারের মতো অবস্থান ধর্মঘট করছেন বেকার নার্সরা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল দশটায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের ব্যানারে অবস্থান ধর্মঘট শুরু করেছেন তারা।



সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রিনা আকতার ও মহাসচিব ফারুক হোসাইনের নেতৃত্বে এ অবস্থান ধর্মঘট চলছে।

একই দাবিতে এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে চারবার দিনব্যাপী  অবস্থান কর্মসূচি পালন করেছেন বেকার নার্সরা বলে জানান সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রিনা আকতার।

তিনি বলেন, নার্স নিয়োগে আগের চলমান নিয়ম বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার এবং ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতা ভিত্তিতে নিয়োগের দাবিতে এ অবস্থান কর্মসূচি।
তিনি আরো বলেন, বিপিএসসি বা পরীক্ষা পদ্ধতিতে নার্স নিয়োগ চালু হলে নিয়োগ বাণিজ্য কেউ ঠেকাতে পারবেন না।

প্রায় তিন হাজার পাচশ’ নার্স চাকরিতে যোগদানের নির্ধারিত বয়স অতিক্রম করেছেন বলে জানান সংগঠনের মহাসচিব ফারুক হোসাইন।

তিনি জানান, ২০০৬ সালে পাস করা ডিপ্লোমা নার্সদের অর্ধেকের চাকরি হয়েছে। কিন্তু বাকি অর্ধেক নার্সদের নিয়োগে নতুন পদ্ধতি অবলম্বন করা হচ্ছে।

একই ব্যাচে দুই নিয়ম অমানবিক বলে দাবি করে তিনি বলেন, ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগে জোরালো দাবি ও সমর্থন রয়েছে সকল ব্যাচের নার্সদের।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা,  জানুয়ারি ১৯, ২০১৬
এফবি/এমইকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।