ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নিয়োগ বাণিজ্য

বরিশাল মেডিকেলের পরিচালক-উপপরিচালক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
বরিশাল মেডিকেলের পরিচালক-উপপরিচালক বরখাস্ত

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, উপপরিচালক ও প্রশাসনিক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ কার্যক্রমে ব্যাপক অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ‍তাদের বরখাস্ত করা হয়।



সোমবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পার-২ অধিশাখার পৃথক তিনটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের তিনজনকে বরখাস্ত করা হয়। এ সিদ্ধান্ত সোমবার থেকেই কার্যকর হবে বলে বলা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন, নিয়োগ কমিটির সভাপতি ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. নিজাম উদ্দিন ফারুক, নিয়োগ কমিটির সদস্য সচিব ও হাসপাতালের উপপরিচালক ডা. মো. সহিদুল ইসলাম হাওলাদার ও নিয়োগ কমিটির সহায়তাকারী প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল জলিল।

এদের মধ্যে সোমবার ছিল উপপরিচালক ডা. মো. সহিদুল ইসলাম হাওলাদারের শেষ কর্মদিবস। মঙ্গলবার থেকে তার অবসরে যাওয়ার  কথা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১ ডিসেম্বর শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী পদে ২২৬ জনকে নিয়োগ দেওয়া হয়।

ওই নিয়োগ কমিটির সভাপতি, সদস্য সচিব ও সহায়তাকারী হিসেবে তিন শীর্ষ কর্মকর্তার নামে বাণিজ্য ও অনিয়মের অভিযোগ ওঠে। নিয়োগ কার্যক্রমে অনিয়মের অভিযোগ ওঠায় স্বাস্থ্যমন্ত্রীর   নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রতিবেদনে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় মন্ত্রণালয় সোমবার বরিশাল মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক, উপপরিচালক ও প্রশাসনিক কর্মকর্তাকে বরখাস্তের প্রজ্ঞাপন জারি করে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬/আপডেট: ১৮০৩ ঘণ্টা
এসআর

** চাকরির শেষদিনে অবরুদ্ধ বরিশাল মেডিকেলের উপপরিচালক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।