ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

গোপালগঞ্জে চিকিৎসক-নার্সদের কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
গোপালগঞ্জে চিকিৎসক-নার্সদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: গোপালগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার দাবিতে কর্মবিরতি, বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে চিকিৎসক-নার্স-কর্মাচারীরা।

রোববার(০৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত তারা এসব কর্মসূচি পালন করেন।



সকাল সাড়ে ১০টায় চিকিৎসক, নার্স ও কর্মচারীরা কালো ব্যাচ ধারণ করে স্বাস্থ্যসেবা বন্ধ রেখে হাসপাতাল থেকে বের হয়ে আসেন। পরে তারা ওই ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে হাসপাতাল কম্পাউন্ডে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি হাসপাতাল কম্পাউন্ড ঘুরে জরুরি বিভাগে সামনে এসে শেষ হয়।

সেখানে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও বিএমএ মহাসচিব মো. শফিকুল ইসলাম চৌধুরী, সার্জারি বিভাগে কনসালটেন্ট অনুপ কুমার মজুমদার, অর্থোপেডিক বিভাগের কনসালটেন্ট এস এম হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন।

চিকিৎসকরা জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক-কর্মচারীদের হামলা এবং ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবি জানিয়ে বলেছেন, দোষীদের গ্রেফতার করা না হলে তাদের পক্ষে চিকিৎসা সেবা চালিয়ে যাওয়া সম্ভব হবে না। আপতত তারা আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত প্রতিদিন এক ঘণ্টা করে কর্মবিরতি পালন করবেন।

গত ৩০ ডিসেম্বর রাতে রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গোপালগঞ্জ সদর উপজেলার বোড়াশী গ্রামের দুর্বৃত্তরা জরুরি বিভাগে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তারা জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ইশতিয়াক রেজা ও দুই কর্মচারীকে মারপিট করেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।