ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ইউনিভার্সাল হেলথ কাভারেজ উপলক্ষে হেলথ ফাউন্ডেশনের সভা

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
ইউনিভার্সাল হেলথ কাভারেজ উপলক্ষে হেলথ ফাউন্ডেশনের সভা

ঢাকা: ‘ইউনিভার্সাল হেলথ কাভারেজ’ ডে উপলক্ষে পাবলিক হেলথ ফাউন্ডেশন অব বাংলাদেশ (পিএইচএফবিডি) গণমাধ্যম ও নাগরিক সমাজের সঙ্গে আলোচনা সভার আয়োজন করেছে।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলার ভিআইপি লাউঞ্জে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



পিএইচএফবিডি’র চেয়ারম্যান প্রফেসর মুজাহেরুল হকের সঞ্চালনা ও সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় মুখ্য আলোচনার সূত্রপাত করেন স্বাস্থ্য অধিদফতরের জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও গবষেক ডা. মো. এম. ইসলাম বুলবুল।

ডা. বুলবুল তার আলোচনায় ইউনিভার্সাল হেলথ কাভারেজ সর্ম্পকে নানারকম তথ্য-উপাত্ত তুলে ধরার পাশাপাশি এর সর্ম্পকে বিস্তারিত ধারণা দেন। এখানে কোনোরকম অর্থনৈতিক বিপর্যয় বা অনটনে পতিত না হয়ে সামষ্টিক স্বাস্থ্যের উন্নয়ন, প্রতিরোধ, চিকিৎসা, পুনর্বাসন, প্যালিয়েটিভ সেবাসহ অত্যাবশ্যক ও মানসম্মত স্বাস্থ্য সেবার নিশ্চয়তা পাওয়া যাবে।

অন্যদের মধ্যে মূল আলোচনায় অংশ নেন সাবেক মন্ত্রী পরিষদ সচিব আব্দুল হালিম, ট্রেইনিং ইউনিট আইসিডিডিআর,বি’র হেড ডা. আফতাব উদ্দিন, জাতীয় ক্যান্সার গবেষণা হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, আয়ুর্বেদ অ্যান্ড ন্যাচারোপ্যাথি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আয়ূনস) প্রতিষ্ঠাতা সভাপতি ডা. সমীর কুমার সাহা ও ফেইথ বাংলাদেশের ভাইস চেয়ারপারসন ও জেন্ডার স্পেশালিস্ট নিলুফার আহমেদ করিম।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।