ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

আসুন ইয়ামিনের পাশে ‍থাকি আমরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
আসুন ইয়ামিনের পাশে ‍থাকি আমরা

ছোট্ট ইয়ামিন বয়স মাত্র সাত। বছর দুই আগে বাবার হাত ধরে মাত্র স্কুলে যেতে শুরু করেছে।

প্রতিদিন বাড়ি ফিরে তার গল্পের ঝুড়ি খুলে বসে বাবা মার কাছে। আজ এটা হয়েছে, ওটা হয়েছে, নতুন বন্ধুদের গল্প। মা-বাবা খুশি হন তাদের সন্তানের চেনার পৃথিবী বড় হচ্ছে।

কিন্তু হঠাৎ অসময়ে তার যে এই চেনা পৃথিবী ছাড়ার ডাক আসবে তা কি ভেবেছিলেন..কখনো ভুল করেও!

অথচ তাই যেন হতে চলেছে, তাদের চোখের মণি ইয়ামিন আক্রান্ত হয়েছে ব্লাড ক্যান্সারে। এখন আর সে স্কুলে যেতে পারে না। গল্পগুলোও ফুরাতে বসেছে।

বাবা ক্ষুদ্র ব্যবসায়ী নূরুল আজিজ চৌধুরী এবং গৃহিণী মা সর্বস্ব দিয়ে চালাচ্ছেন চিকিৎসা খরচ।

গ্রিন ভিউ ক্লিনিকে তিন মাস ক্যামো থেরাপি দেয়া হলেও ইয়ামিনের অবস্থা আরও খারাপ হওয়ায় তাকে নেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের ১৫তলার হেমাটোলজি বিভাগে। এখন চলছে হাইডোজ ক্যামো থ্যারাপি।

ক্যান্সারের চিকিৎসা ব্যয়বহুল এটা আমরা জানি। ইয়ামিনের দরিদ্র পিতার পক্ষে তার চিকিৎসা চালিয়ে নেওয়া সম্ভব নয়। আর প্রিয় সন্তানের পরিণতি-আর নিজের অসঙ্গতির কথা ভেবে ভেবে বাবা মায়ের চোখের পানি শুকাচ্ছে না।

এই ছোট্ট ইয়ামিনকে তার চেনা পৃথিবীতে হেসে খেলে বড় হওয়ার সুযোগ আমরাই করে দিতে পারি।

এজন্য ইয়ামিনের প্রয়োজন শুধু সহযোগিতা আর শুভকামনা।  


সাহায্য করতে- ডাচ বাংলা ব্যাংক হিসাব নম্বর হচ্ছে এম/এস ইয়ামিন এন্টারপ্রাইজ, হিসাব নং ১২৮.১১০.১৫৩২১, শিমরাইল শাখা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ। ফোন ০১৮১১২৪৪৪৪৪।

বাংলাদেশ সময় ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।