ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

২ দিন ধরে পানি-বিদ্যুৎহীন ঝালকাঠি হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
২ দিন ধরে পানি-বিদ্যুৎহীন ঝালকাঠি হাসপাতাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝালকাঠি: দুই দিন ধরে ঝালকাঠি সদর হাসপাতালে বিদ্যুৎ ও পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে ভেঙে পড়েছে হাসপাতালের চিকিৎসা সেবা।



শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে বিদ্যুতের সার্কিট প্যান্ডেল বোর্ডটি বিকল হয়ে গেলে পুরো হাসপাতালে  বিদুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। সেইসঙ্গে বন্ধ হয়ে যায় পানি সরবরাহ।

পানি ও বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন হাসপাতালে ভর্তি থাকা রোগী ও তাদের স্বজনেরা।

এদিকে, বিদুৎ না থাকায় অপারেশন ও বিভিন্ন রকম পরীক্ষা-নিরীক্ষাসহ সব রকম চিকিৎসা সেবা কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। বাধ্য হয়ে চিকিৎসকদের মোমবাতি জ্বালিয়ে চিকিৎসা দিতে হচ্ছে।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, চিকিৎসা সেবা ব্যাহত হওয়ায় এখানে ভর্তি হওয়া রোগীদের অনেকে বাধ্য হয়ে বরিশালে যাচ্ছেন চিকিৎসা নিতে।

প্রচণ্ড গরম দুর্ভোগ আরও বাড়িয়ে তুলেছে। পানি না থাকায় হাসপাতালে বাথরুম ও টয়লেট নোংরা হয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে। এ অবস্থায় রোগী ও তাদের স্বজনেরা বোতল ও কলসিতে করে দূর থেকে পানি সংগ্রহ করে কোনরকমে জরুরি প্রয়োজন সারছেন।

সালেহা আক্তার নামে এক রোগী জানান, দুই দিন ধরে বিদুৎ নাই। প্রচণ্ড গরমে তাদের খুব কষ্ট হচ্ছে।

এ বিষয়ে ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মানস কৃষ্ণ বাংলানিউজকে বলেন, বিদুৎ না থাকায় অপারেশন বন্ধ রয়েছে। ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। অনেক কষ্টে আমরা রোগীদের চিকিৎসা দিচ্ছি।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. আব্দুর রহিম জানান, সার্কিট প্যান্ডেল বোর্ড দ্রুত মেরামতের জন্য বিদ্যুৎ বিভাগকে বলা হয়েছে। এছাড়া বিকল্পভাবে বিদ্যুৎ দিতে বিদুৎ বিভাগকে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।