ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

নভেম্বরে ঢাকায় আইক্যাপের সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
নভেম্বরে ঢাকায় আইক্যাপের সম্মেলন

ঢাকা: চলতি বছরের নভেম্বরে ঢাকায় সবচেয়ে বৃহৎ আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ‘ইন্টারন্যাশনাল কংগ্রেস ফর এইডস ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ (আইক্যাপ) অনুষ্ঠিত হবে।

সোমবার (০২ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

মন্ত্রী জানান, প্রতি দুই বছর পর পর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বিভিন্ন দেশে এ সম্মেলনটি আয়োজন করা হয়ে থাকে। এবার ১২তম আসরের জন্য বেছে নেয়া হয়েছে বাংলাদেশের রাজধানী ঢাকাকে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় আন্তঃসরকারি প্রতিষ্ঠান ‘পার্টনারস ইন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’কে (পিপিডি) সঙ্গে নিয়ে এ সম্মেলন আয়োজন করতে যাচ্ছে।

ইউএনএইডস, আইসিডিডিআরবি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, পিএলএইচআইভি নেটওয়ার্ক, এসটিআই নেটওয়ার্ক ও বন্ধু ওয়েলফেয়ার সোসাইটি এ আয়োজনের সঙ্গে রয়েছে।

মন্ত্রী বলেন, একটি আন্তর্জাতিক বিডিং প্রসেসের মাধ্যমে প্রতিযোগিতা করে ভারত ও ভিয়েতনামের মতো দেশকে টপকে বাংলাদেশকে এ সম্মেলন আয়োজনের সম্মান অর্জন করেছে।
তিন হাজার বিদেশি প্রতিনিধি সম্মেলনে অংশ নেবেন বলে আশা প্রকাশ করেন নাসিম।

এ সম্মেলনের সমান্তরালে একই উদ্যোগে অনুষ্ঠিত হবে আরব এশিয়া ইনভেস্টমেন্ট সামিট।  

স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পিপিডি’র নির্বাহী পরিচালক ড. জো থমাস, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুন্নবী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।