ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ধামরাইয়ে লাইসেন্স ছাড়া হাসপাতাল পরিচালনায় কারাদণ্ড

ধামরাই থেকে সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
ধামরাইয়ে লাইসেন্স ছাড়া হাসপাতাল পরিচালনায় কারাদণ্ড ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে লাইন্সেস ছাড়া হাসপাতাল, ক্লিনিক ও ডায়াবেটিক সেন্টার পরিচালনার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক ডা. আমিনুর রহমানকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে হাসপাতালে ডাক্তার সেজে ব্যবস্থাপত্র দেওয়ার অভিযোগে এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন বছরের কারাদণ্ডও দেওয়া হয়েছে।



সোমবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম রফিকুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন।

জানা যায়, আদালত সন্ধ্যায় ধামরাই পৌর এলাকায় অবস্থিত মমতাজ ম্যাটস অ্যান্ড মেডিকেল টেকনোলজি ও হাসপাতালে যান। এ সময় হাসপাতালের মেডিকেল অ্যাসিস্ট্যান্ট মিনহাজকে ডাক্তার সেজে ব্যবস্থাপত্র দেওয়ার সময় হাতে-নাতে আটক করা হয়, পরে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় আদালত হাসপাতালে কোনো ডাক্তারের উপস্থিতি না পেয়ে প্রতিষ্ঠানটির মালিক ডা. আমিনুর রহমানকে ডেকে পাঠান।

আদালতের নির্দেশনা মতো প্রতিষ্ঠানের মালিক ডা. আমিনুর রহমান হাসপাতালের লাইন্সেস ও প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হন।

এরপর আদালত লাইন্সেসবিহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াবেটিক সেন্টার পরিচালনার অভিযোগে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন। একইসঙ্গে তার প্রতিষ্ঠান সিলগালা করে বন্ধ করে দেন।

বাংলাদেশ সময়: ০৬৫২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad