ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সেনাবাহিনীর ফিল্ড হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
সেনাবাহিনীর ফিল্ড হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজারে সেনাবাহিনীর ফিল্ড মোবাইল হাসপাতালে ১৩ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

গত ৩১ ডিসেম্বর থেকে মঙ্গলবার (১৩ জানুয়ারি) পর্যন্ত দু’সপ্তাহে শীতকালীন প্রশিক্ষণের অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর ৩১ ফিল্ড অ্যাম্বুলেন্স এর সদস্যরা উপজেলার গোপালদী পৌরসভার মোল্লারচর কলাগাছিয়া গ্রামের মাঠে ফিল্ড মোবাইল হাসপাতাল স্থাপনের মাধ্যমে এ চিকিৎসা সেবা দেয়।



৩১ ফিল্ড অ্যাম্বুলেন্স, কুমিল্লা সেনানিবাসের ব্যবস্থাপনায় বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা প্রদানের পাশাপাশি ছোটখাটো অপারেশন, রক্ত, ডায়াবেটিক ও ব্লাড গ্রুপ পরীক্ষা এবং ওষুধ বিতরণ করেন।

৩১ ফিল্ড অ্যাম্বুলেন্স’র এএমসি ফিল্ড মোবাইল হাসপাতালের কমান্ডার মেজর ডা. খোশরোজ সামাদের নেতৃত্বে এ চিকিৎসা সেবা পরিচালিত হয়। চিকিৎসা প্রদান করেন ক্যাপ্টেন ডা. মো. মেহেরুল হাসান সিদ্দিক, ক্যাপ্টেন ডা. মো. মুশফিকুর রহমান সহ সম্মিলিত সামরিক হাসপাতালের কুমিল্লার বিভিন্ন বিশেষজ্ঞবৃন্দ। সামগ্রিক চিকিৎসা ব্যবস্থাটি ৩১ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল নীলিমা আক্তার তত্ত্বাবধান করেন।

ক্যাম্প পরিদর্শন করেন ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহিদুর রহমান।

মেজর ডা. খোশরোজ সামাদ সাংবাদিকদের জানান, চিকিৎসা সেবায় সর্বমোট ১৩ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেওয়া হয়। এর মধ্যে ১১৯ জনকে মাইনর অপারেশন, ৫৯ জনকে রক্তের গ্রুপ এবং ২৫৩ জনকে ডায়াবেটিক, এক্স-রেসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এই চিকিৎসা সেবায় এলাকার অসহায় রোগীদের মাঝে ব্যাপক সাড়া জাগে।

কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।