ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

স্বাস্থ্য

নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

ঢাকা: বিনামূল্যে চুক্ষু চিকিৎসা দিচ্ছে সিলেটের নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল।

শুক্রবার (৫ ডিসেম্বর) থেকে রোগীদের বিনামূলে চোখের ছানি অপারেশনের মধ্যদিয়ে ক্যাম্প চালু করা হয়।

এ ফ্রি ক্যাম্পের আয়োজন করে আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন।

এর আগে কোরআর তেলাওয়াতের মাধ্যমে আলোচন সভা অনুষ্ঠিত হয়।

আল বাসার ইন্টার ন্যাশনাল ফাউন্ডেশনের আঞ্চলিক পরিচালক ডা. আহমেদ তাহের আলমান্দারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড‍া. সুভাস চন্দ্র বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মোহাম্মদ আফজাল মিয়া, চেয়ারম্যান নর্থ ইষ্ট মেডিকেল প্রা. লি.।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মো. শাহরিয়ার হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, নর্থ ইষ্ট মেডিকেল প্রা. লি., অধ্যক্ষ ডা. মো. নূরুল আম্বিয়া চৌধুরী, অধ্যাপক ডা. সামসুল আলম হেলাল, সহযোগী অধ্যাপক ডা. ই এইচ মজুমদার।  

আলোচন সভায় উপস্থাপনা করেন, হিউম্যান রিসোর্স ম্যানেজার নুরুজ্জামান খুসনবিস।

আলোচনা সভায় আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের আঞ্চলিক পরিচালক তাদের ফ্রি চক্ষু সেবা সংক্রান্ত কার্যক্রমের বর্ননা দেন।

তিনি তার বক্তব্যে বলেন, তাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে পৃথিবীর ৪৮টি দেশের দরিদ্র ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করে থাকেন। তিনি নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল তাদের এই বিনামূল্যে ক্যাম্প করতে সহযোগিতা করায় ধন্যবাদ জানান।

এ সময় নর্থ ইষ্ট মেডিকেল প্রা. লি. এর চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আফজাল মিয়া, ফ্রি মেডিকেল ক্যাম্পের কার্যাবলী সম্মন্ধে রোগীদের তথ্য প্রদান করেন। অনুষ্ঠানে নর্থ ইষ্ট মেডিকেলের ব্যবস্থাপনা পরিচালক, অধ্যাপক ডা. মোঃ শাহরিয়ার হোসেন চৌধুরী আল বাসার ইন্টারন্যাশনাল  ফাউন্ডেশনকে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের জন্য ধন্যবাদ জ‍ানান।

ডা. মোঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন,  নর্থ ইষ্ট মেডিকেল কলেজের শিক্ষারমান অনেক উন্নত। নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে সকল প্রকারের চিকিৎসা অত্যাধুনিক যন্ত্রপাতির সাহায্যে প্রদান করা হয়, যা অত্র এলাকার জনসাধারন এই চিকিৎসা সেবা গ্রহন করছেন এবং চিকিৎসার মান উন্নয়নের আধুনিকায়নে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল বদ্ধ পরিকর।  

বিনামূল্যে এ চক্ষু চিকিৎসা সেবা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে বলেও জানান ডা. মো. শাহরিয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa