ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

স্বাস্থ্য

বগুড়ায় মেডিকেল টেকনোলজিস্ট শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪
বগুড়ায় মেডিকেল টেকনোলজিস্ট শিক্ষার্থীদের সড়ক অবরোধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: ১০ দফা দাবিতে বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের সামনে সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ করেছে সম্মিলিত মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদ।

রোববার (৩০ নভেম্বর) সকাল ১১টায় মালতীনগর-বকশীবাজার সড়কে সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।



তারা ১০ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা সিভিল সার্জন আফজাল হোসেন তরফদারের হাতে তুলে দেন। এ সময় সড়কের উভয়পাশে শত শত গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়।
 
সিভিল সার্জন আফজাল হোসেন তরফদার বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের বিশৃঙ্খলা না করে শান্তিপূর্ণভাবে দাবিগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে বলা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুর রহমান জানান, শিক্ষার্থীরা অপ্রীতিকর কিছু ঘটায়নি।  

শিক্ষার্থীদের দাবির মধ্যে আছে, ‘বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা’ অনুষদের পরিবর্তে ‘বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড’ গঠন এবং চার বছর মেয়াদী ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি কোর্স এর অন্তর্ভূক্ত করা, হু এর নীতিমালা অনুযায়ী নতুন পদ সৃষ্টি এবং স্থগিতকৃত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা, সরকারি চাকরিতে ডিপ্লোমা টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেওয়া, উচ্চশিক্ষা সম্প্রসারণের জন্য সরকারি আইএইচটি-তে ফার্মেসি ও রেডিও থেরাপিসহ সকল অনুষদের বিএসসি ও এমএসসি কোর্স চালু, সেবা পরিদপ্তরের মতো মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য স্বতন্ত্র পরিদপ্তর গঠন, বিএসসি মেডিকেল টেকনোলজিস্ট/গ্রাজুয়েট মেডিকেল টেকনোলজিস্টদের জন্য হাসপাতাল ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির পদ সৃষ্টি করা, প্রাইভেট হাসপাতাল ক্লিনিক ও ডায়গনোস্টিক সেন্টার পরিচালনার জন্য প্রাইভেট চাকরির নীতিমালা প্রণয়ন করে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট নিয়োগ বাধ্যতামূলক করা।

মানববন্ধনে সম্মিলিত মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের বগুড়া শাখার সভাপতি আইনুল হাসান, সিনিয়র সহ-সভাপতি মানিক উদ্দিন, সহ-সভাপতি তামিম ইকবাল, সাধারণ সম্পাদক জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক ফিরোজ রেজা, তানিয়া, সজনী, নাজনীনসহ কয়েকশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে একই দাবিতে গত ১৫ ও ২৬ নভেম্বর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন এবং ২৭ নভেম্বর আইএইচটি ভবনের সামনে শেরপুর রোড অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa