ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

খাদ্যে ভেজালরোধে সচেতনতা ও আইনপ্রয়োগ জরুরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৪
খাদ্যে ভেজালরোধে সচেতনতা ও আইনপ্রয়োগ জরুরি আ ক ম মোজাম্মেল হোসেন

ঢাকা: জনসচেতনতা ও রাষ্ট্রীয় আইন প্রয়োগ যথাযথ হলেই খাদ্যে ভেজাল রোধ করা সম্ভব বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হোসেন।
 
বুধবার সন্ধ্যায় রাজধানীর মনিসিংহ রোডে মুক্তিভবনে রমজানে ভেজালমুক্ত খাদ্য রক্ষায় জনপ্রতিনিধিদের ভূমিকা, বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



স্মৃতিতে ৭১ নামে সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।
 
অনুষ্ঠানে মোজাম্মেলন হোসেন বলেন, মানুষের মাঝে ফরমালিন বিষয়ে সঠিক ধারণা খাকলে ফরমালিনযুক্ত খাবার কেউ খাবেও না বিক্রিও করবে না। ভেজালমুক্ত খাবার যারা উৎপাদন করে সরবরাহ করছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তাহলে তারাও আর এই অনৈতিক কাজ করতে উৎসাহ সাহস পাবে না।
 
এক্ষেত্রে জনপ্রতিনিধিরাও উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেন বলে তিনি উল্লেখ করে বলেন, এলাকায় জনপ্রতিনিধিরা কঠোর হাতে ভেজাল বিরোধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়‍ার পাশাপাশি জনগণকে সচেতন করলেও ভেজাল খাদ্য থেকে মুক্তি পাওয়া সম্ভব।
 
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বঙ্গবন্ধু সম্পর্কে বলেন, বঙ্গবন্ধু আমাদের রাজনীতির আদর্শ। তাকে অনুসরণ করে যদি আমরা এগিয়ে যেতে পারি তাহলে দ্রুত কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবো। তিনি শুধু একজন রাজনীতিবিদই ছিলেন না।   তাঁর ব্যবহার ও আন্তরিকতা সবাইকে মুগ্ধ করে তুলতো।
 
লায়ন সাখওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক বিচারপতি মমত‍াজ উদ্দিন আহমেদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময় : ২১২৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।