ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

মেহেরপুরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭০ হাজার শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট |
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ৩০, ২০২৪
মেহেরপুরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭০ হাজার শিশু

মেহেরপুর: এ বছর ৭০ হাজার ১২৭ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নিয়েছে মেহেরপুর জেলা স্বাস্থ্য বিভাগ।  

আগামী শনিবার (১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ৪৭৫টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

 

বৃহস্পতিবার (৩০ মে) মেহেরপুর সিভিল সার্জন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান সিভিল সার্জন ডা. মহীউদ্দিন আহমেদ।  

ডা. মহীউদ্দিন আহমেদ বলেন, জেলার ৫৪টি ওয়ার্ডে এবার ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫৭০ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লাখ ইউনিট) এবং ১২-৫৯ মাস বয়সী ৬১ হাজার ৫৫৭ শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল (২ লাখ ইউনিট) খাওয়ানো হবে। একই সঙ্গে শিশুকে ছয় মাস বয়স পর্যন্ত শুধু মায়ের দুধ খাওয়ানোসহ পুষ্টি বার্তা প্রচার করা হবে। আর ৭৫৪ স্বেচ্ছাসেবক ও ১৯৯ স্বাস্থ্যকর্মী টিকা খাওয়ানোর কাজটি পরিচালনা করবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ০১ জুন সকালে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চত্বরে স্থাপিত কেন্দ্রে শিশুকে ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হবে।  

সম্মেলনে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার ইনজামুল হক, টিকাদান সহকারী রবিউল ইসলাম, মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু, মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আজমসহ বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন পোর্টালের স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা সিভিল সার্জন ডাক্তার মহীউদ্দিন আহমেদ আরও জানান, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।