ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশের চিকিৎসকদের গুণগতমান নিয়ে কোনো প্রশ্ন নেই: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
দেশের চিকিৎসকদের গুণগতমান নিয়ে কোনো প্রশ্ন নেই: স্বাস্থ্যমন্ত্রী বক্তব্য দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বাংলাদেশের চিকিৎসকদের গুণগতমান নিয়ে কোনোদিনই প্রশ্ন ওঠার বিষয় নেই বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে স্বাস্থ্যমন্ত্রী হওয়ায় পর স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর প্রথমে মনে হয়েছে আমার সবচেয়ে বড় হাতিয়ার চিকিৎসক ভাই-বোনেরা। চিকিৎসক ভাই-বোনেরা যদি আমার সঙ্গে থাকে তাহলে সবকিছুই সম্ভব। আমরা যদি একসঙ্গে কাজ করি, চিকিৎসক ভাই-বোনেরা যদি আমাকে সাহায্য-সহযোগিতা করে তাহলে অনেক সমস্যা সমাধান হয়ে যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের চিকিৎসকদের গুণগতমান নিয়ে কোনোদিনই প্রশ্ন ওঠার বিষয় নেই। বাংলাদেশের চিকিৎসকরা বিশ্বের যেকোনো দেশের চিকিৎসকের মতোই। সুতরাং বাংলাদেশের চিকিৎসকদের যেটা দরকার, সেটা হলো ভালো কাজের পরিবেশ।  

দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, আমি কথা দিচ্ছি আমার চিকিৎসকদের ওপর কেউ যদি আক্রমণ করে তাহলে অবশ্যই সেটা দেখবো। একইসঙ্গে আরেকটা কথাও আমি বলি আমার চিকিৎসক ভাই-বোনদের প্রতি, চিকিৎসক ভাই-বোনদের গাফিলতিতে যদি রোগীর কোনো ক্ষতি হয় আমি কিন্তু সেটাও দেখবো।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকেই যেখানে যাই চিকিৎসকদের নিয়ে নানা কথা শুনতে হয়। আমার কাছে খুবই খারাপ লাগে। আসুন আমরা সবাই মিলে চেষ্টা করি, ডেফিনিটলি পারবো। এত কাজ করার পরও মানুষ কেন বাজে কথা বলবে, আমি এসব দূর করতে চাই।

সংবর্ধনা অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের সভাপতি অধ্যাপক ডা মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রাবেয়া সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সারা দেশ থেকে আসা স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতারা স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।