ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

রাসিকের স্বাস্থ্যসেবায় যুক্ত হলো ‘কার্ডিয়াক অ্যাম্বুলেন্স’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
রাসিকের স্বাস্থ্যসেবায় যুক্ত হলো ‘কার্ডিয়াক অ্যাম্বুলেন্স’

রাজশাহী: সৌজন্য উপহার হিসেবে ভারত সরকারের দেওয়া ‘কার্ডিয়াক অ্যাম্বুলেন্স’ যুক্ত হলো রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) স্বাস্থ্যসেবা কার্যক্রমে। এখন থেকে মহানগরবাসীর চাহিদা সাপেক্ষে দ্রুত চালুর নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, এর পরিপ্রেক্ষিতে মহানগরবাসীর স্বাস্থ্যসেবায় সিটি করপোরেশনের স্বাস্থ্যবিভাগে যুক্ত করা হয়েছে কার্ডিয়াক অ্যাম্বুলেন্স সেবা। এখন থেকে নির্দিষ্ট আবেদন ফরমের মাধ্যমে আবেদন করে মহানগরবাসী কার্ডিয়াক অ্যাম্বুলেন্স ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে রাজশাহী সিটি করপোরেশনের অ্যাম্বুলেন্স ব্যবহার নীতিমালা অনুযায়ী ভাড়া প্রযোজ্য হবে।

কার্ডিয়াক অ্যাম্বুলেন্সটি ব্যবহার সহযোগিতায় জরুরি নম্বরগুলো- রাজশাহী সিটি করপোরেশনের আবাসিক চিকিৎসক (সিটি হাসপাতাল) ডা. তারিকুল ইসলাম বনি, মোবাইল নম্বর: ০১৭৪০-৯৮৭৬৯০। মেডিকেল অফিসার (সিটি হাসপাতাল) ডা. নাসরুল্লাহ্ দেওয়ান বাঁধন, মোবাইল নম্বর: ০১৭৬৩-৭৪৬১৬৭। প্রশাসনিক কর্মকর্তা (সিটি হাসপাতাল) জাকির হোসেন, মোবাইল নম্বর: ০১৭২৭-১৪৪৪৯৫, হটলাইন নম্বর: ০১৭৫৮-৯০১৯০৩।

উল্লেখিত নম্বরগুলোতে যোগাযোগ করে নীতিমালা অনুযায়ী মহানগরবাসী কার্ডিয়াক অ্যাম্বুলেন্স সেবা নিতে পারবেন বলে জানিয়েছেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।