ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপচার বন্ধের ঘোষণা প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
রাজশাহীতে বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপচার বন্ধের ঘোষণা প্রত্যাহার ফাইল ফটো

রাজশাহী: রাজশাহীতে বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপচার বন্ধের ঘোষণা প্রত্যাহার করে নেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলন কক্ষে বেসরকারি ক্লিনিক মালিক ও অ্যানেস্থেসিওলজিস্টদের নিয়ে বৈঠকে বসেন বিএমএ নেতারা।

সেখানে ঘণ্টাব্যাপী আলোচনার পর অস্ত্রোপচার বন্ধের সিদ্ধান্তটি প্রত্যাহার করে নেওয়া হয়।  

এর আগে সকাল থেকে অস্ত্রোপচার বন্ধ থাকায় সাময়িক সময়ের জন্য দুর্ভোগে পড়েন রাজশাহীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি থাকা রোগীরা। তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচার সেবা চালু ছিল।

বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের রাজশাহীর সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান জানান, দুই পক্ষকে নিয়ে বিএমএ নেতাদের বৈঠকে অ্যানেস্থেসিওলজিস্টদের ফি বাড়ানো না বাড়ানোর বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়। দ্বিপাক্ষিক এ আলোচনায় সম্মানজনক সমাধান হয়েছে। উভয়পক্ষ সেটি মেনে নেওয়ায় সংকটের সমাধান করা হয়।

এর আগে বুধবার সংবাদ সম্মেলন করে অ্যানেস্থেসিওলজিস্টদের ফি বাড়ানোর প্রতিবাদে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে রাজশাহী নগরীতে সব ধরনের অস্ত্রোপচার বন্ধের ঘোষণা দেন বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল মালিকরা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসএস/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।