ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

ঠোঁটকাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুন ১০, ২০১২
ঠোঁটকাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসা

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সঙ্গে যুক্তরাষ্ট্রের দাতব্য সংস্থা স্মাইল ট্রেইনের বিনামূল্যে জন্মগত ঠোঁট ও তালু কাটা রোগীদের অপারেশনের জন্য এক চুক্তি সই হয়েছে ।

সম্প্রতি অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্মাইল ট্রেইনের প্রতিনিধিত্ব করেন বাংলাদেশে নিয়োজিত সংস্থাটির কান্ট্রি ম্যানেজার ডা. মাহবুবুল হান্নান।



চুক্তিতে হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে স্বাক্ষর করেন বার্ন প্রকল্পের জাতীয় প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এবং স্মাইল ট্রেইন ডিএমসিএইচ ক্লেফট প্রজেক্টের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মো. আবুল কালাম।

সোসাইটি অব প্লাস্টিক সার্জনস অব বাংলাদেশের পক্ষে স্বাক্ষর করেন সোসাইটির কোষাধক্ষ্য ও প্লাস্টিক সার্জারি ও ক্লিনিক্যালের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা. মো. সাজ্জাদ খোন্দকার।

অনুষ্ঠানে স্মাইল ট্রেইন ডিএমসিএইচ ক্লেফট প্রজেক্ট উদ্বোধন করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন প্লাস্টিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রায়হানা আউয়ালসহ এ বিভাগের সব কর্মকর্তারা।

উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথমবারের মত স্মাইল ট্রেইনের সঙ্গে সরকারি কোনো প্রতিষ্ঠানের সমঝোতা চুক্তি হলো। বর্তমানে স্মাইল ট্রেইনের সাহায্যে ঢাকার বাইরে জম্মগত ঠোঁট ও তালু কাটা গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, বগুড়া, ময়মনসিংহ, জামালপুর ও ভাসমান হাসপাতাল জীবনতরীতে কার্যক্রম চালু রয়েছে।

বাংলাদেশ সময় : ১২২২ ঘণ্টা, জুন ১০,২০১২
সম্পাদনা: নজরুল ইসলাম, নিউজরুম  এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa