ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সুপার স্পেশালাইজড হাসপাতালে অন্তঃবিভাগ-অপারেশন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
সুপার স্পেশালাইজড হাসপাতালে অন্তঃবিভাগ-অপারেশন শুরু সুপার স্পেশালাইজড হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠান। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালে অন্তঃবিভাগ ও অপারেশন কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় সুপার স্পেশালাইজড হাসপাতালের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি বক্তব্য দেন মন্ত্রী

প্রধান অতিথির বক্তব্যে জাহিদ মালেক বলেন, আমি আশা করব আজকে ইনডোরে রোগী ভর্তি এবং অপারেশনের মাধ্যমে সুপার স্পেলাইজড হাসপাতালের পুর্ণাঙ্গ কার্যক্রম শুরু হবে। আমি জেনে খুশি হলাম, এই হাসপাতালে ইতোমধ্যে অপারেশন হয়েছে, রোগী ভর্তিও হয়েছে।  

তিনি বলেন, আউটডোরেও প্রায় ২০ হাজার রোগী চিকিৎসা নিয়েছেন। আমরা জানি, এই হাসপাতালে লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা হবে, অন্যান্য জটিল রোগের চিকিৎসা এখানে দেওয়া হবে। ক্যানসার রোগীদের চিকিৎসা, অপারেশন এবং অন্যান্য রোগীদেরও এখানে চিকিৎসা দেওয়া হবে।  

তিনি আরও বলেন, আমাদের মূল উদ্দেশ্য হলো দেশে এমন একটি হাসপাতাল তৈরি করা, যে হাসপাতাল নিয়ে আমরা গর্ব করতে পারি। আমাদের দেশের মানুষ যে সব চিকিৎসার জন্য বিদেশে যায়, তাদের যেন আর বিদেশে চিকিৎসা নিতে যেতে না হয়, দেশেই যেন তারা সুলভ মূল্যে চিকিৎসা পায়।  
 
বিএসএমএমইউ অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিয়া, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইমেরিটাস অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ।   

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।