ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সুপার স্পেশালাইজড হাসপাতালের ১৪ বিভাগে রোগী দেখা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
সুপার স্পেশালাইজড হাসপাতালের ১৪ বিভাগে রোগী দেখা শুরু

ঢাকা: বাঙালির বিজয়ের মাস ডিসেম্বরেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালের ১৪ বিভাগে রোগী দেখা শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের  উপস্থিতিতে হাসপাতালের কনসালটেশন সার্ভিস সেন্টারের এ কার্যক্রম কার্যক্রম শুরু হয়।

বিএসএমএমইউর সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৪টি বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকরা রোগী দেখা শুরু করেছেন। রোগীরা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই সেবা পাবেন। রেফার্ডকৃত রোগীরা নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে টিকেট সংগ্রহ করে সেবা নিতে পারবেন।

যে ১৪ বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা কার্যক্রম শুরু হয়েছে সেগুলো হচ্ছে- জেনারেল শিশু, অবস অ্যান্ড গাইনি, অফথালমোলজি, বক্ষব্যধি, নিউরোলজি, নেফ্রোলজি (কিডনি), ইউরোলজি, কার্ডিওলজি, কার্ডিয়াক সার্জারি (থোরাসিক সার্জারিসহ), সার্জিক্যাল অনকোলজি, অর্থপেডিক্স অ্যান্ড ট্রমা, হেপাটোলজি (লিভার), গ্যাস্ট্রোএন্টারোলজি, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়েটিক সার্জারি বিভাগ।      

এ কার্যক্রমের উদ্বোধনের সময় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী,  সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান, সুপার স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. আব্দুল্লাহ আল হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।